নোটিশ :
সংবাদকর্মী নিচ্ছে অন্যদৃষ্টি। আগ্রহীগন সিভি পাঠান- 0nnodrisrtynews@gmail.com
২৮ অক্টোবর ২০২০, ০২:৪২ অপরাহ্ন

ঝিনাইদহের সাগান্নায় বিট পুলিশের উদ্যোগে ধর্ষণ ও নারী নির্যাতনবিরোধী সমা‌বেশ অনুষ্ঠিত

সাইফুল ইসলাম, ঝিনাইদহ সদর
শনিবার, ১৭ অক্টোবর, ২০২০, ৩:৫৫ অপরাহ্ন
ঝিনাইদহের সাগান্নায় বিট পুলিশের উদ্যোগে ধর্ষণ ও নারী নির্যাতনবিরোধী সমা‌বেশ

ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে জনসচেতনতা তৈরির লক্ষ্যে শনিবার (১৭ অক্টোবর) দেশব্যাপী সমাবেশ করেছে পুলিশ। ৬ হাজার ৯১২টি বিট পুলিশিং এলাকায় এ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

তারই উপর ভিত্তি করে সামাজিক দূরত্ব বজায় রেখে, স্বাস্থ্যবিধি মেনে দেশের সব বিটের মতো একযোগে শনিবার সকাল ১০টায় ঝিনাইদহ সদর উপজেলার সাগান্না ইউনিয়নে বিট পুলিশিং এলাকা-৬ “নারী ধর্ষণ ও নির্যাতন বন্ধ করি,নারী বান্ধব দেশ গড়ি” এই প্রতিপাদ্য নিয়েই সাগান্না ইউনিয়নের বৈডাঙ্গা বাজার এলাকায় একটি র্যালী ও নারী নির্যাতন বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সংশ্লিষ্ট বিট এলাকার উল্লেখযোগ্য সংখ্যক নারী, জনপ্রতিনিধি, শিক্ষক, মসজিদের ইমামসহ সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করছেন। সমাবেশে অংশগ্রহণকারীরা ধর্ষণ ও নারী নির্যাতনবিরোধী প্ল্যাকার্ড প্রদর্শনের মাধ্যমে জনসাধারণকে ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে এগিয়ে আসার আহ্বান জানান এবং এ ধরনের ঘৃণ্য অপরাধের বিরুদ্ধে সচেতন করেন।

সাগান্না ইউনিয়ন বিট পুলিশের সমাবেশে উপস্থিত ছিলেন, সাগান্না ইউনিয়ন বিট পুলিশিং এলাকা ৬ এর বিট অফিসার নুর আলম খান,সহকারী বিট অফিসার মাখন বিশ্বাস, আরও উপস্থিত ছিলেন ৩নং সাগান্না ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলাউদ্দিন আল-মামুন, সাগান্না ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি (একাংশ)মোজাম্মেল হোসেন, সাধারণ সম্পাদক মুন্সী শাহিন রেজা সাঈদ, সাগান্না ইউনিয়ন আওয়ামী লীগের (একাংশ) সভাপতি ইউনুস আলী ইনু,সাধারণ সম্পাদক ও ইউপি সদস্য নোয়াব আলী, ত্রিমহনী চাউল কল মালিক সমিতির সাধারণ সম্পাদক আক্তার ভান্ডারী প্রমূখ।

সাগান্না ইউনিয়ন বিট পুলিশিং অফিসার নুর আলম খান বলেন, দেশের সামাজিক শৃঙ্খলা এবং জনগণের শান্তি ও নিরাপত্তা বিধানকল্পে ধর্ষণ, নারী ও শিশু নির্যাতনের প্রতিটি ঘটনায় অপরাধীকে আইনের আওতায় আনার লক্ষ্যে পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করছে পুলিশ। দেশের সেবা ও জনগণের কল্যাণে সর্বোচ্চ আন্তরিকতা নিয়ে সর্বদা সর্বতোভাবে জনগণের পাশে আছে পুলিশ এবং আগামীতেও থাকবে এই পুলিশ।

তাই এধরণের কোন জঘন্যতম ঘটনা আপনাদের সামনে ঘটলে সাথে সাথে আমাদের জানাবেন অবশ্যই আমরা তাত্ক্ষণিক ব্যবস্থা নিবো এবং দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তির ব্যবস্থা করবো ইনশাআল্লাহ।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


এ জাতীয় আরো সংবাদ