নোটিশ :
সংবাদকর্মী নিচ্ছে অন্যদৃষ্টি। আগ্রহীগন সিভি পাঠান- 0nnodrisrtynews@gmail.com
২২ অক্টোবর ২০২০, ০৭:৪০ পূর্বাহ্ন

ঝিনাইদহের “ভিটশ্বর একতা সংঘ” একের পর এক নানান জনহিতকর কর্মসূচি সম্পন্ন করছে

এইচ আর হাসু
শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০, ১০:৪৮ পূর্বাহ্ন

ঝিনাইদহ সদর উপজেলার নলডাঙ্গা ইউনিয়নের ভিটশ্বর গ্রামের যুব সমাজ সেবার আদর্শ নিয়ে গ্রামে একের পর এক নানান কর্মসূচি সম্পন্ন করে যাচ্ছে। “ভিটশ্বর একতা সংঘ” নামে তাদের প্রতিষ্ঠিত অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠনের মাধ্যমে করোনা পরিস্থিতিতে চাহিদা সম্পন্ন পরিবারকে খাদ্য সহায়তার প্রদানের পাশাপাশি, গরিব- দরিদ্রদের মাঝে ঈদ উপহার প্রদান সহ গ্রামের শিক্ষার্থীদের লেখাপড়ায় সংগঠনের সক্ষমতা অনু্যায়ী সহযোগিতা প্রদান অব্যাহত রেখেছে।

সৌন্দর্য বর্ধনের পাশাপাশি বৈশ্বিক প্রকৃতিক প্রতিকূলতা থেকে গ্রামকে নিরাপদ রাখার লক্ষ্যে (২৫ সেপ্টেম্বর) কালীগঞ্জ-নারিকেলবাড়ীয়া সড়কের ভিটশ্বর সীমানায় ৩,০০০ তালের আঁটি রোপন করলো এই তরুণ প্রজন্ম ।

স্বেচ্ছাশ্রম প্রদানের পাশাপাশি সংগঠনের সদস্যরা নিজেরায় অর্থসহায়তা প্রদান করে সাংগঠনিক কাজ অব্যাহত রেখেছেন। ফেসবুকের মাধ্যমে “ভিটশ্বর একতা সংঘ” এর সকল সদস্য সংগঠিত। তরুণ প্রজন্মের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে স্থানীয় লোকজন ।

সংগঠনের উপদেষ্টা কমিটিতে আছেন গ্রামের অগ্রজ গ্রাজুয়েট ব্যক্তিবর্গ এবং কার্যনির্বাহী কমিটিতে আছে এস এস সি পাশ ও তদূর্ধ্ব শ্রেণিতে অধ্যয়নরত ৫০ সদস্য বিশিষ্ট একঝাঁক স্বপ্নবাজ তরুণ। ক্ষয়িষ্ণু সমাজ বাস্তবতা থেকে ঘুরে দাঁড়াতে এবং মানবিক সমাজ গঠনের লক্ষ্যে, ভ্রাতৃত্ব আর সৌহার্দ্য নীতিতে সেবার আদর্শ নিয়ে এগিয়ে যাওয়া এই সংগঠন সকলের কাছে দীর্ঘায়ুকামনার পাশাপাশি অন্যদেরকেও এধরণের সংগঠন গড়ে তোলার আহ্বান জানিয়েছে।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


এ জাতীয় আরো সংবাদ