নোটিশ :
সংবাদকর্মী নিচ্ছে অন্যদৃষ্টি। আগ্রহীগন সিভি পাঠান- 0nnodrisrtynews@gmail.com
০২ মার্চ ২০২১, ১১:২৮ অপরাহ্ন

কুষ্টিয়ায় জমিসহ ঘর পেলো ১৫৭টি পরিবার

রাশেদুজ্জামান রিমন ।।
শনিবার, ২৩ জানুয়ারী, ২০২১, ৪:০৯ অপরাহ্ন

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া মুজিববর্ষের উপহার হিসাবে জমিসহ একটি করে দুই কক্ষ বিশিষ্ট ঘর পেলেন কুষ্টিয়ার ১শ’ ৫৭টি পরিবার।

শনিবার (২৩ জানুয়ারি) প্রধানমন্ত্রী দেশব্যাপী ভিডিও কনফারেন্সের মাধ্যমে আশ্রয়ন-২ প্রকল্পের উদ্বোধন করেন।

পরে কুষ্টিয়ার জেলা প্রশাসক এবং স্ব-স্ব উপজেলা নির্বাহী কমকর্তাগণ এসব ঘরের চাবি, জমির কাগজ বুঝিয়ে দেন উপকারভোগীদের।

এ উপলক্ষে সকালে মিরপুর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে উপজেলা পরিষদের চেয়ারম্যান কামারুল আরেফিনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক আসলাম হোসেন বলেন, গৃহ ও ভ‚মিহীনদের ঘর প্রদান করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বে বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন। বিশ্বের উন্নত দেশ গুলোর রাষ্ট্রনায়করাও এমন দৃষ্টান্ত স্থাপন করতে পারেনি। একমাত্র শেখ হাসিনাই গরিব মানুষদের খাওয়া থাকার কষ্ট বুঝতে পেরেছেন। তিনি এক সাথে জমিও দিয়েছেন আবার থাকার জন্য পাকা ঘরও দিয়েছেন। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাজার হাজার গৃহ ও ভ‚মিহীন মানুষদের ঘর প্রদান করে মানুষের মৌলিক অধিকার বাস্তবে রুপ দিয়েছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা লিংকন বিশ্বাসের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন এনএসআই’র যুগ্ম পরিচালক ইদ্রিস আলী, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ওবাইদুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডঃ আব্দুল হালিম, পৌর মেয়র হাজী এনামুল হক, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান আবুল কাশেম জোয়ার্দ্দার, মহিলা ভাইস-চেয়ারম্যান মর্জিনা খাতুন, উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) রকিবুল হাসান, মিরপুর থানার অফিসার ইনচার্জ গোলাম মোস্তফা, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার নজরুল করিম, আফতাব উদ্দিন খান, সাবেক আহ্বায়ক মোশারফ হোসেন প্রমুখ।

পরে অতিথিরা জমিসহ মিরপুর উপজেলার ৫৬টি ভুমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ২শতাংশ করে জমির কাগজ এবং ঘরের চাবি হস্তান্তর করেন।

জেলা প্রশাসকের কার্যলয় সুত্রে জানা যায়, আশ্রয়ন প্রকল্প-২ প্রথম ধাপে কুষ্টিয়া জেলার ১৫৭টি গৃহহীন পরিবারের মাঝে নতুন ঘর বুঝিয়ে দেওয়া হয়েছে। যার নির্মান ব্যায় ২ কোটি ৪৮ লক্ষ ৪৭ হাজার টাকা।

এর মধ্যে কুষ্টিয়া সদর উপজেলায় ১টি, মিরপুর উপজেলায় ৫৬টি এবং ভেড়ামারা উপজেলায় ১শ’ টি ঘর।

এছাড়া একই প্রকল্পের আরো ১৮০টি গৃহ নির্মান কাজ চলমান রয়েছে। যার ব্যায় নির্ধারণ করা হয়েছে ৩ কোটি ৭ লক্ষ ৮০ হাজার টাকা।

এর মধ্যে কুষ্টিয়া সদর উপজেলায় ৩২টি, কুমারখালী উপজেলায় ৫৭টি, খোকসা উপজেলা ৩০টি এবং দৌলতপুর উপজেলায় ৬১টি। যেগুলোর কাজ চলমান রয়েছে।

 

 

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


এ জাতীয় আরো সংবাদ