নোটিশ :
সংবাদকর্মী নিচ্ছে অন্যদৃষ্টি। আগ্রহীগন সিভি পাঠান- 0nnodrisrtynews@gmail.com
৩১ জুলাই ২০২০, ০৭:২৬ পূর্বাহ্ন

 ৮০টি রান ছুঁতে পারলেই মুশফিকুর ইতিহাসে পরিণত হবেন

অন্যদৃষ্টি ডেস্ক
সোমবার, ১৯ নভেম্বর, ২০১৮, ৯:২৮ অপরাহ্ন

 ৮০টি রান ছুঁতে পারলেই মুশফিকুর ইতিহাসে পরিণত হবেন

ক্রীড়া ডেস্ক ।।

বর্তমানে টেস্ট ক্রিকেটে মুশফিকুর রহিমের সংগ্রহ ৩৯৬৯ রান। আর মাত্র ৩১ রান ছুঁতে পারলেই তিনি তামিম ইকবালের পর ৪ হাজারী ক্লাবে প্রবেশ করবেন। আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজেই যে এই কীর্তি গড়বেন এই বিষয়ে কোনো সন্দেহ নেই। মুশফিকুর রহিম যথেষ্ট ভালো ফর্মে অবস্থানে আছেন-এটা  নির্দ্বিধায় বলা যায়।

সফরকারী ক্যারিবিয়ানদের বিপক্ষে ২ ম্যাচ টেস্ট সিরিজে তামিম ইকবালকেও ছাড়িয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে উইকেটকিপার মুশফিকুর রহিমের। এর জন্য তাঁর প্রয়োজন হয়ে পড়ছে আর মাত্র ৮১টি রান। টাইগার বাহিনীর ড্যাশিং ওপেনার তামিম ইকবালের সংগ্রহ ৫৬ ম্যাচ খেলে তাঁর সংগ্রহ ৪০৪৯ রান।

সর্বোচ্চ রান সংগ্রাহকদের তালিকায় যথাক্রমে তৃতীয় এবং চতুর্থ স্থানে রয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান এবং সাবেক অধিনায়ক হাবিবুল বাশার সুমন।

সাকিব আল হাসান ৫৩টি ম্যাচ খেলে ৩৬৯২ রান সংগ্রহ করেন, তাঁর রান তোলার গড় ৩৯.৬৯। এদিকে অবসর নেয়ার পূর্বে সাবেক দলনায়ক হাবিবুল বাশার সুমনের উইলোতে জমা ছিল ৫০ ম্যাচে ৩০২৬ রান। রান তোলার গড় ৩০.৮৭।

এ্ই তালিকার পঞ্চম স্থানে আছেন আরেক সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। তিনি ৬১টি টেস্ট ম্যাচ খেলে ২৭৩৭ রান সংগ্রহ করেন। বিশ্বের সর্বকনিষ্ঠ এই টেস্ট সেঞ্চুরিয়ানের রান তোলার গড় ২৪।

এলিস হক/

 

 

 

 

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


এ জাতীয় আরো সংবাদ