নোটিশ :
সংবাদকর্মী নিচ্ছে অন্যদৃষ্টি। আগ্রহীগন সিভি পাঠান- 0nnodrisrtynews@gmail.com
২৫ ফেব্রুয়ারী ২০২১, ০১:২১ অপরাহ্ন

ভিএআরের মতো প্রযুক্তি আনার চিন্তা করছে বাফুফে: জাকির হোসেন

অন্যদৃষ্টি ডেস্ক
রবিবার, ৭ ফেব্রুয়ারী, ২০২১, ৯:২৫ পূর্বাহ্ন

ফুটবল মাঠে বিতর্কিত সিদ্ধান্ত থেকে মুক্তি পেতে উন্নতমানের প্রযুক্তি দেখা যাবে দেশের ফুটবলে।

আর্থিক সীমাবদ্ধতার কারণে এই বছর না হলেও, সামনের মৌসুম থেকে ভিএআরের মতো প্রযুক্তি আনার চিন্তা করছে বাফুফে। জানিয়েছেন রেফারি কমিটির চেয়ারম্যান জাকির হোসেন। ফেডারেশন কাপসহ চলমান লিগে বিতর্কিত সিদ্ধান্তের প্রমাণ পাওয়া রেফারিদের শাস্তি দেওয়া হয়েছে বলে জানান তিনি।

একটা সময় রেফারির বিতর্কিত সিদ্ধান্ত অনেকটা নিত্য নৈমিত্তিক ব্যাপার ছিল দেশের ফুটবলে। প্রথম বিভাগ থেকে শুরু করে চ্যাম্পিয়নশিপ লিগ কিংবা প্রিমিয়ার লিগ। বরাবরই বিতর্কিত সিদ্ধান্তের শিকার হয়েছে ছোট দলগুলো। সম্প্রতি অবস্থার কিছুটা উন্নতি হলেও একেবারে নিস্তার পায়নি ঘরোয়া ফুটবল।

যার সবশেষ প্রমাণ বিপিএলে বসুন্ধরা কিংস আর চট্টগ্রাম আবাহনীর ম্যাচ। রেফারির নানা বিতর্কিত সিদ্ধান্তের ব্যাপারে আবেদন করেও কোন প্রতিকার পায়নি চট্টলার দলটি। এমন অভিযোগ উঠেছে। তবে শিগগিরই এর থেকে নিস্তার পাচ্ছে না দেশের ফুটবল। বিতর্কিত সিদ্ধান্ত রুখতে উন্নতমানের প্রযুক্তির সংযোজন করতে যাচ্ছে বাফুফে। তবে সেটা দেখা যেতে পারে আসছে মৌসুম থেকে।

বাফুফে রেফারিস কমিটি’র চেয়ারম্যান জাকির হোসেন বলেন, মাঠে যে লাইটিং এবং ক্যামেরাগুলো থাকবে তার ভিডিও পেতে গেলে যে ফাইন্যান্স দরকার হবে, তা এই মুহূর্তে আমরা করতে পারবো না। তবে ভবিষ্যতে করার জন্য আমাদের প্রেসিডেন্ট ইতোমধ্যেই চেষ্টা করতেছেন।

প্রযুক্তির সহযোগিতা না পাওয়া পর্যন্ত রেফারিদের আরো দায়িত্বশীল হওয়ার পরামর্শ বাফুফের। এরই মধ্যে তাদের নিয়ে করা হয়েছে বেশ কিছু কর্মশালা। তবে যারা এমন সিদ্ধান্ত দিচ্ছেন পার পাচ্ছেন না তারাও। শাস্তির মুখোমুখি হতে হয়েছে এরই মধ্যে।

তিনি বলেন, যারা ইচ্ছাকৃত ভুল করছে, তাদেরকে আমরা ইতোমধ্যে শাস্তি দিয়েছি।

২২ থেকে ৩০ ফেব্রুয়ারি নতুন করে অনলাইনের মাধ্যমে রেফারি ট্রায়াল দিতে যাচ্ছে বাফুফে। যেখান থেকে তরুণদের বেশি সুযোগ দেয়ার কথা ভাবছে ফেডারেশন।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


এ জাতীয় আরো সংবাদ