নোটিশ :
সংবাদকর্মী নিচ্ছে অন্যদৃষ্টি। আগ্রহীগন সিভি পাঠান- 0nnodrisrtynews@gmail.com
০৫ ডিসেম্বর ২০২০, ১১:১৭ পূর্বাহ্ন

খেলাধুলার মানুষরা নির্বাচনের ময়দানে

অন্যদৃষ্টি ডেস্ক
রবিবার, ৩০ ডিসেম্বর, ২০১৮, ২:২৮ অপরাহ্ন
সাড়া জাগানো সাবেক টেস্ট ক্রিকেটার নাঈমুর রহমান, ক্যাপ্টেন মাশরাফি বিন মোর্তজা ও সাবেক ফুটবলার আবদুস সালাম মুর্শেদী...

ভোটের লড়াইয়ে মুখোমুখি আবাহনী মোহামেডান

ক্রীড়া ডেস্ক ।।

ভোটের মাঠে এককালের সাড়া জাগানো ফুটবলার মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বীরবিক্রম, আবদুস সালাম মুর্শেদী, ক্রিকেটার নাঈমুর রহমান দুর্জয় ও মাশরাফি….

আজ একাদশ জাতীয় সংসদ নির্বাচন। প্রায় অর্ধশত ক্রীড়া সংগঠক ও সাবেক খেলোয়াড় অংশ নিচ্ছেন। এদের মধ্যে ফুটবল, ক্রিকেট সংগঠকের পাশাপাশি শুটিং, এ্যাথলেটিক্স, সাইক্লিং সংগঠকরাও রয়েছেন। নির্বাচনে লড়ছেন এককালের সাড়া জাগানো ফুটবলার মেজর (অবঃ) হাফিজ উদ্দিন আহমেদ বীরবিক্রম, আবদুস সালাম মুর্শেদী, ক্রিকেটার নাঈমুর রহমান দুর্জয় ও মাশরাফি বিন মোর্তজা।

জাতীয় নির্বাচনে আওয়ামীলীগ-বিএনপির মতো ক্রীড়াঙ্গনে প্রাধান্য বিস্তার করে রেখেছেন মোহামেডান-আবাহনীর সংগঠকরা। এই দুই ক্লাবের কর্মকর্তারাই নির্বাচনের দৌড়ে এগিয়ে রয়েছেন। পাশাপাশি খুলনা, চট্টগ্রাম আবাহনীর সংগঠকরাও পিছিয়ে নেই।

সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী এবং বর্তমান যোগাযোগ ও সেতুমন্ত্রী এবং আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নোয়াখালী-৫, বর্তমান ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার মাগুরা-২, আবাহনীর পরিচালক ও বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু কেরানীগঞ্জ-৩, বিসিবির দুই সাবেক সভাপতি আহম মোস্তফা কামাল কুমিল্লা-১০ ও সাবের হোসেন চৌধুরী ঢাকা-৯ এবং বর্তমান সভাপতি নাজমুল হাসান পাপন কিশোরগঞ্জ-৬ আসনে নৌকার মাঝি হয়েছেন। শেষের তিনজনই আবাহনীর পরিচালক।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সহসভাপতি ও আবাহনীর ভারপ্রাপ্ত ডাইরেক্টর ইনচার্জ কাজী নাবিল আহমেদ যশোর-৩, বাফুফের সিনিয়র সহসভাপতি ও সাবেক তারকা ফুটবলার আবদুস সালাম মুর্শেদী খুলনা-৪, সাবেক ফুটবলার ও জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি এবং তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু কুষ্টিয়া-২, ঢাকা আবাহনী লিমিটেডের পরিচালক খুলনা আবাহনীর পৃষ্ঠপোষক শেখ হেলাল (বাগেরহাট-১), বাংলাদেশ টেনিস ফেডারেশনের সভাপতি, আবাহনীর পরিচালক ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম (রাজশাহী-৫) আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে লড়ছেন।

বিওএ’র সাবেক সহসভাপতি লেফটেন্যান্ট কর্ণেল ফারুক খান এমপি গোপালগঞ্জ-১, জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও বর্তমান সংসদ সদস্য নাইমুর রহমান দুর্জয় মানিকগঞ্জ-১ (ঘিওর-দৌলতপুর), ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মোর্তজা নড়াইল-২, সাবেক ফুটবলার একরামুল করিম চৌধুরী নোয়াখালী-৪, বিসিবির সাবেক সহসভাপতি গাজী গোলাম দস্তগীর বীরপ্রতীক নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ), সাবেক এ্যাথলেট মাহবুব আরা বেগম গিনি গাইবান্ধা-২ এবং জাতীয় সংসদের যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির চেয়ারম্যান জাহিদ আহসান রাসেল গাজীপুর-২ আসনে নৌকার বৈঠা হাতে নিয়েছেন।

উশু ফেডারেশনের সভাপতি ড. আবদুস সোবহান গোলাপ মাদারীপুর-৩, কুস্তি ফেডারেশনের সভাপতি ও নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান মাদারীপুর-২, ক্যারম ফেডারেশনের সভাপতি জুনাইদ আহমেদ পলক নাটোর-৩, কাবাডি ফেডারেশনের সাবেক সভাপতি হাবিবুর রহমান মোল্লা ঢাকা-৫, একই ফেডারেশনের আরেক সাবেক সভাপতি নুর মোহাম্মদ কিশোরগঞ্জ-২, শেখ রাসেল ক্রীড়া চক্রের সাবেক কর্মকর্তা জহিরুল হক মোহন নরসিংদী-৩ (শিবপুর), শুটিং ফেডারেশনের সাবেক সহসভাপতি ফজলে করিম চৌধুরী চট্টগ্রাম-৬, চট্টগ্রাম আবাহনীর সভাপতি এমএ লতিফ চট্টগ্রাম-১১ ও চট্টগ্রাম আবাহনীর মহাসচিব শামসুল হক চৌধুরী চট্টগ্রাম-১২ আসনে নৌকায় সওয়ার হয়েছেন।

বিএনপিও ক্রীড়াব্যক্তিত্বদের জাতীয় সংসদ নির্বাচনের প্রার্থী করেছে। মোহামেডানের গভর্নিং বডির সাবেক সদস্য সচিব এবং বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবার ঠাকুরগাঁও-১ ও বগুড়া-৬ থেকে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করছেন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য, সাবেক ক্রীড়া প্রতিমন্ত্রী মির্জা আব্বাস ঢাকা-৮, সাবেক ফুটবলার মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বীরবিক্রম ভোলা-৩, বাফুফের সাবেক সভাপতি ও এলডিপি সভাপতি কর্ণেল (অব.) অলি আহমদ চট্টগ্রাম-১৪, আরামবাগ ক্রীড়া সংঘের সাবেক সভাপতি শেখ ফরিদউদ্দিন আহমদ মানিক চাঁদপুর-৩, মোহামেডান ক্লাবের সাবেক পরিচালক বিএনপি নেতা জয়নুল আবদিন ফারুক নোয়াখালী-২, সাবেক ক্রীড়া সাংবাদিক আফজাল এইচ খান ময়মনসিংহ-১ আসনে বিএনপি প্রার্থী হয়েছেন। সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী প্রয়াত ফজলুর রহমান পটলের স্ত্রী কামরুন্নাহার শিরিন নাটোর-১, সাবেক তারকা ফুটবলার সাজ্জাদ হোসেন লাভলু সিদ্দিকী মাদারীপুর-১, বাংলাদেশ কুস্তি ফেডারেশনের সাবেক সভাপতি সালাউদ্দিন আহমেদ ঢাকা-৪, মোহামেডান গভর্নিং বডির সাবেক সদস্য সচিব মনিরুল হক চৌধুরী কুমিল্লা-১০, বাংলাদেশ এ্যাথলেটিক ফেডারেশনের সাবেক সভাপতি ও বিএনপি নেতা আবদুস সালাম ঢাকা-১৩, ঢাকা মোহামেডানের সাবেক সহসভাপতি শরিফুল আলম কিশোরগঞ্জ-৬, সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাবেক সাধারণ সম্পাদক দিলদার হোসেন সেলিম সিলেট-৪ ও খুলনা জেলা ক্রীড়া সংস্থার সাবেক সদস্য নজরুল ইসলাম মঞ্জু খুলনা-২ আসনে ধানের শীষ নিয়ে লড়ছেন।

সূূত্র : দৈনিক যুগান্তর

অন্যদৃষ্টি/এলিস হক

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


এ জাতীয় আরো সংবাদ