নোটিশ :
সংবাদকর্মী নিচ্ছে অন্যদৃষ্টি। আগ্রহীগন সিভি পাঠান- 0nnodrisrtynews@gmail.com
০৭ অগাস্ট ২০২০, ০১:০৭ অপরাহ্ন

ক্রিকেটকে কলুষিত করে বাড়াবাড়ি করেছে ভারত!

অন্যদৃষ্টি ডেস্ক
শনিবার, ৯ মার্চ, ২০১৯, ১০:৩৩ অপরাহ্ন
পাক-ভারত ‍যুদ্ধ নিয়ে ক্রিকেট মাঠে রাজনীতি জড়ানো উচিত নয় : পাকিস্তান....

ক্রীড়া ডেস্ক ।।

গত ৮ই মার্চ’১৯ শুক্রবার রাঁচির ঝারখন্ড স্টেট ক্রিকেট এসোসিয়েশন স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল ভারত ও অস্ট্রেলিয়া। এই ম্যাচে ভারতীয় ক্রিকেটাররা আর্মি ক্যাপ পরে মাঠে নেমেছিল। পাকিস্তানের সরকারের তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী মনে করছেন আর্মি ক্যাপ পরে খেলে ক্রিকেটকে কলুষিত করেছে ভারত।

পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় ওয়ানডে ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে হেরেছে ভারত। যদিও এখনো সিরিজে এগিয়ে আছে স্বাগতিকরা। তারা আর্মি ক্যাপ পরে মাঠে নেমেছিল কাশ্মীরে সন্ত্রাসী হামলায় নিহত সেনাসদস্যদের স্মরণে।

ভারতীয় অধিনায়ক বিরাট কুলি জানিয়েছিলেন সেনাদের স্মরণের সাথে সাথে দেশের মানুষকে ন্যাশনাল ডিফেন্স ফান্ডের জন্য অনুদান দিতে অনুপ্রাণিত করার লক্ষ্যেও তাদের এই উদ্যোগ। যেন সেনাসদস্যদের সন্তানদের পড়ালেখার জন্য তা ব্যয় যায়।

সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিও আপলোড করে ভারতীয় বিসিসিআই লিখেছিল, ‘কাশ্মীরের পুলওয়ামাতে সন্ত্রাসী হামলায় নিহত সেনা সদস্যদের স্মরণে ভারতীয় দল সেনাদের টুপি পরে খেলবে। দেশের মানুষকে জাতীয় প্রতিরোধ তহবিলে অনুদান দিতে অনুপ্রাণিত করাও ভারতীয় দলের লক্ষ্য। এতে শহীদ পরিবারের সন্তানদের পড়ালেখার দায়িত্ব নেওয়া যাবে।’

তবে ক্রিকেট মাঠে এই পরিস্থিতিতে আর্মি ক্যাপ পরে নামাটাকে ক্রিকেটকে অপমান ও কলুষিত করা মনে করছেন পাকিস্তানের তথ্যমন্ত্রী। এই ঘটনায় পিসিবির প্রতিবাদের পাশাপাশি আইসিসি থেকেও ভারতের বিরুদ্ধে পদক্ষেপ নেয়ার আশা ব্যক্ত করেছেন তিনি।

আইসিসির সামাজিক যোগাযোগ মাধ্যমে কুলিদের আর্মি ক্যাপ পরা একটি ছবিসহ টুইটে ফাওয়াদ চৌধুরী মন্তব্য করেন, ‘এটা শুধুমাত্র ক্রিকেটীয় কারণে হতে পারে না। আমি আশা করছি ভদ্রলোকের খেলা ক্রিকেটের মধ্যে রাজনীতি ঢুকিয়ে কলুষিত করার দায়ে আইসিসি ভারতের বিপক্ষে যথাযথ ব্যবস্থা নেবে। যদি ভারতীয় ক্রিকেটাররা এমন করা বন্ধ না করে, তাহলে আমি বলবো পাকিস্তানেরও উচিত কালো ব্যান্ড পরে খেলতে নামা। যাতে করে কাশ্মীরে ভারতের অত্যাচারের কথা বিশ্ববাসীকে জানানো যায়। আমি পিসিবিকে বলবো এ ব্যাপারে আনুষ্ঠানিক প্রতিবাদ করতে।’

যদিও এই ম্যাচটা হেরেছে ধোনি-কুলিরা, তবে আর্মি ক্যাপ পরে মাঠে নামায় দেশজুড়ে চলছে তাদের বন্দনা। অপরদিকে তাদের এই কাজকে দুয়ো দিচ্ছে পাকিস্তান।

অন্যদৃষ্টি / এলিস হক

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


এ জাতীয় আরো সংবাদ