নোটিশ :
সংবাদকর্মী নিচ্ছে অন্যদৃষ্টি। আগ্রহীগন সিভি পাঠান- 0nnodrisrtynews@gmail.com
২৫ ফেব্রুয়ারী ২০২১, ০১:৪৯ অপরাহ্ন

বরফের ওপর খালি পায়ে হেঁটে বিশ্বরেকর্ড জোনাস’র!

অন্যদৃষ্টি ডেস্ক
সোমবার, ৮ ফেব্রুয়ারী, ২০২১, ১২:২৬ অপরাহ্ন
বরফের ওপর খালি পায়ে হেঁটে বিশ্বরেকর্ড জোনাস’র!

বরফের ওপর খালি পায়ে হেঁটে বিশ্বরেকর্ড গড়লেন নরওয়ের এক দৌড়বিদ। তার নাম জোনাস ফেলডে সেভালড্রুড। টানা ১ ঘণ্টা ৪৪ মিনিট বরফের ওপর হেঁটে এই রেকর্ড গড়েন তিনি।

তার এই বিশ্বরেকর্ড নিঃসন্দেহে অন্যদের উদ্দীপনা যোগাবে। কারণ এটা শুনতে সহজ লাগলেও মোটেও সহজ কাজ নয়। নরওয়ের বাসিন্দা এই দৌড়বিদ ঘটিয়ে ফেলেছেন এমনই আশ্চর্য ঘটনা। বরফের ওপর দিয়ে খালি পায়ে হেঁটে নাম তুলেছেন গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে।

জোনাস ফেলডে সেভালড্রুড ১ ঘণ্টা ৪৪ মিনিট ৫৮ সেকেন্ড ধরে প্রায় অর্ধেক ম্যারাথন দৌঁড়েছেন। তিনি বরফের ওপর খালি পায়ে দৌড়ানোর এই যাত্রাপথ রেকর্ড করেছেন নিজেই ক্যামেরার সাহায্যে। এরপর সেটিকে ইউটিউবে ছড়িয়ে দেন। খুব স্বাভাবিকভাবেই দ্রুত দর্শকের মন জয় করে নেয় এই ভিডিও।

রিপোর্ট লেখা পর্যন্ত আট হাজার মানুষ দেখেছেন এই ভিডিও। ইউটিউবে তিনি লেখেন I tried to beat a Wim Hof Guinness world record! This is the hardest challenge I have ever done,”।

সেভেলড্রুড জানান, ক্রিস্টোফার ম্যাকডোগালের লেখা বই বর্ন টু রান তাকে উৎসাহ দিয়েছে, সেখান থেকে এই রেকর্ড তৈরি করার অনুপ্রেরণা পেয়েছেন তিনি। তবে তিনি এটাও জানান যে বরফের ওপর দিয়ে হাঁটা বা দৌড়ানো খুব একটা কঠিন কাজ নয়।

ডাচ অ্যাথলিট ইউম হফের রেকর্ড ভেঙেছেন সেভেলড্রুড। হফ বরফের ওপর হাফ ম্যারাথন দৌড়েছিলেন ২ ঘণ্টা ১৬ মিনিট ৩৪ সেকেন্ডে। ২০০৭ সালে এই বিশ্বরেকর্ড করেন হফ।

সেভেলড্রুডের এই রেকর্ড গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস এখনও অফিসিয়ালি অনুমোদন করেনি। তবে নিজের সাফল্য নিয়ে বেশ আশাবাদী এই দৌড়বিদ।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


এ জাতীয় আরো সংবাদ