নোটিশ :
সংবাদকর্মী নিচ্ছে অন্যদৃষ্টি। আগ্রহীগন সিভি পাঠান- 0nnodrisrtynews@gmail.com
০১ অক্টোবর ২০২০, ১১:০৪ অপরাহ্ন

চালু হচ্ছে তাইয়ুয়ান মেট্রো স্মার্ট কার্ড

অন্যদৃষ্টি ডেস্ক
সোমবার, ৩০ ডিসেম্বর, ২০১৯, ১০:১৫ পূর্বাহ্ন

অনদৃষ্টি অনলাইন।।

গুগল পে, অ্যাপল পে এবং স্যামসুং পেয়ের মতো এনএফসি (নিকট মাঠ যোগাযোগ) ফাংশনযুক্ত ভিএএসএস, মাস্টারকার্ড, ইউনিয়ন পে এবং জিসিবি কার্ড এবং মোবাইল ডিভাইসগুলির ধারকদের জন্য ট্যাপ-অ্যান্ড গো সেবাটি চালু হবে।

তাইওয়ুয়ান মেট্রো গত সপ্তাহে মেট্রো পরিবহনের সুবিধার সর্বশেষ ব্যবস্থাটি একটি সংবাদ সম্মেলনে ঘোষণা করেছিল – “স্মার্ট তাইওয়ান মেট্রো – স্মার্ট কার্ড আপনাকে বিশ্বের দিকে এগিয়ে নিয়ে যায়”।

তাইয়ুয়ান সিটির মেয়র চেং ওয়েন-তান বলেছেন, দ্রুততর ট্রানজিট (এমআরটি) লাইন মেট্রোপলিটন তাইপেই এবং তাইয়ুয়ান আন্তর্জাতিক বিমানবন্দরকে সংযুক্ত করার জন্য ট্যাপ-অ্যান্ড-গো সিস্টেমটি দেশীয় এবং আন্তর্জাতিক উভয় ভ্রমণকারীদের আরও বন্ধুত্ব এবং সুবিধার্থে আনবে।

দু’বছর আগে বিমানবন্দর মেট্রো লাইন চালু হওয়ার কারণে যাত্রীদের উন্নততর প্রযুক্তিতে উন্নত প্রযুক্তি প্রয়োগের জন্য তাইয়ুয়ান মেট্রোর প্রয়াসের আরও প্রমাণ ছিল যোগাযোগহীন অর্থপ্রদানের পরিচয়, মেয়র চেং বলেছিলেন।

অপারেশনের দুই বছরের সময়, তাইয়ুয়ান মেট্রো ভাড়া পরিশোধকে আরও সহজ করার জন্য ডাব্লুআইএফআই নেটওয়ার্ক এবং কিউআর কোড সিস্টেম চালু করেছে।

মেয়র আশা করেছিলেন যে যোগাযোগহীন পেমেন্ট আরও চালকদের উপকারের জন্য তাইপেই এবং অন্যান্য পাবলিক ট্রান্সপোর্ট সিস্টেমগুলিতে সমস্ত এমআরটি লাইনে প্রসারিত হবে।

তিনি আরও যোগ করেন, তাইয়ুয়ান মেট্রো বিমানবন্দর এমটিআর তার তৃতীয় বছরে প্রবেশের পরে যাত্রীদের “সুরক্ষা, বন্ধুত্ব, বুদ্ধি এবং দক্ষতা” সরবরাহের লক্ষ্যগুলি অব্যাহত রাখবে, তিনি যোগ করেন।

তাইয়ুয়ান মেট্রোর চেয়ারম্যান লিউ কুন- I জনগণকে নিশ্চিত করেছে যে আরও উন্নতমানের পরিষেবা লাইন দেওয়া হবে।

লিউ জানায়, ১ January ই জানুয়ারি থেকে ভিসা, মাস্টার এবং ইউনিয়ন পে কার্ডধারী যাত্রীদের জন্য গতির অর্থ প্রদান খুলবে এবং জেসিবি কার্ড বহনকারীরা জুন থেকে এই সুবিধা উপভোগ করবেন। বিমানবন্দর লাইনের 21 মেট্রো স্টেশনের সমস্ত টার্নস্টাইলগুলি শিগগিরই পেমেন্টগুলি গ্রহণ করার জন্য বুদ্ধিমান ডিভাইস দ্বারা সমর্থিত হবে।

লিউ বলেছিল যে পরের বছর পরের দিকে তৃতীয় পক্ষ এবং ই-পেমেন্ট চালু করবে সংস্থাটি।

তাইয়ুয়ান মেট্রোর প্রেসিডেন্ট পু হের-চ্যাং বলেছিলেন যে স্মার্ট পরিষেবাটি ক্লান্তিকর টিকিট ক্রয়ের প্রক্রিয়া ব্যাপকভাবে হ্রাস করবে এবং ভিড় হ্রাস করবে, যার ফলে দর্শনার্থীদের একটি সহজ যাত্রা “বিশ্বের সামনে” উপভোগ করা সম্ভব হবে। সূত্র : মিডিয়া আউটরিচ।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


এ জাতীয় আরো সংবাদ